৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার,রাত ২:০২

সুন্দরবনে অবৈধ প্রবেশ ৩ জেলে আটক

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৩

  • শেয়ার করুন

 

কয়রা প্রতিনিধি :
সুন্দরবনে অবৈধভাবে প্রবেশ করার অভিযোগে ৩ জেলেকে আটক করেছে বনবিভাগ।
রোববার (১৫ অক্টোবর) দিবাগত রাত ১১ টার দিকে সাতক্ষীরা রেঞ্জর কোবাদক স্টেশনের আওতাধীন সন্ন্যাসী খাল থেকে তাদেরকে আটক করা হয়। আজ সোমবার এ তথ্য নিশ্চিত করেছ কোবাদক স্টেশন কর্মকর্তা মোঃ মোবারক হোসেন।
এসময় তাদের নিকট থেকে কর্তন নিষিদ্ধ ১৫০ টি গরাণ কাঠের সিটি, ১টি নৌকা জব্দ করা হয়।

আটক জেলেরা হলেন, কয়রা উপজেলার দশহালিয়া গ্রামের মনির উদ্দীন পাড়ের ছেলে আজিজুল ইসলাম (৪৫), মহারাজপুর গ্রামের আবুল ঢালীর ছেলে কুদ্দুস ঢালী (৫০) ও একই গ্রামের বারিক ঢালীর ছেলে শাহাবুদ্দিন ঢালী (৪০)।

এছাড়া বন বিভাগের উপস্থিতি বুঝতে পেরে নৌকা থেকে লাফিয়ে পড়ে পালিয়ে যায় উপজেলার গোলখালী গ্রামের আমিরুল ঢালীর ছেলে মিনহাজ ঢালী, আফসার মোড়লের ছেলে মোহাম্মদ আলী মোড়ল।

বন বিভাগ জানায়, পালিয়া যাওয়া মিনহাজ ঢালীর নামে এর আগে হরিণ শিকারের অপরাধে আদালতে মামলা চলমান রয়েছে। এবং একই খালে অন্য একটি স্হানে পরিত্যক্ত অবস্হায় ২০০ ফুট হরিণ মারার ফাঁদ জব্দ করা হয়।

কোবাদক স্টেশনের স্টেশন কর্মকর্তা মোঃ মোবারক হোসেন বলেন, সুন্দরবনের সন্ন্যাসী খালে টহলেকালে ১ নৌকা দেখতে পাই। এসময় তাদের কাছে পাশ পারমিট দেখতে চাই। কিন্তু তারা পাশ পারমিট দেখাতে সক্ষম না হওয়ায় ৩ জেলেকে আটক করি। এবং ২ জেলে নৌকা থেকে লাফিয়ে সুন্দরবনের ভিতরে পালিয়ে যায়। একই খালে অপর একটি স্হানে পরিত্যক্ত অবস্হায় ২০০ ফিট হরিণ মারার ফাঁদ উদ্ধার করি।

সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক এম কে এম ইকবাল হোছাইন চৌধুরী বলেন, এব্যাপারে বন আইনে মামলা দায়ের করা হয়েছে।

  • শেয়ার করুন