২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, শনিবার,রাত ১০:০১

বেগম খালেদা জিয়ার সম্মাননা প্রাপ্তি গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামকে তরান্বিত করবে; খুলনা বিএনপি

প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২২

  • শেয়ার করুন

 

গণতন্ত্রের প্রতি অসামান্য অবদানের জন্য বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে ‘মাদার অব ডেমোক্রেসি’ এবং ‘ডেমোক্রেসি হিরো’ সম্মাননা দিয়েছে কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন (সিএইচআরআইও)।
খুলনা মহানগর ও জেলা বিএনপির নেতৃবৃন্দ আজ এক যৌথ বিবৃতিতে সিএইচআরআইও’কে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেছেন, বর্তমান বিশ্বে গণতন্ত্রের জন্য এতোটা ত্যাগ স্বীকার করা কোন নেতা এই মুহুর্তে আছে বলে আমাদের জানা নেই। আজ আন্তর্জাতিক সম্প্রদায়ও তার সেই ত্যাগ স্বীকারকে স্বীকৃতি দিয়েছে। বেগম খালেদা জিয়ার এই স্বীকৃতি দেশ থেকে হারানো গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামকে আরো বেগবান করবে এবং আন্দোলনের সাথীদের সাহসী করবে বলে নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন।
বিবৃতিতে বিএনপি নেতারা বলেন, বাংলাদেশ থেকে গণতন্ত্র আজ অপহৃত, মানুষের মত প্রকাশ এবং ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে। গণতন্ত্রের খোলসে একদলীয় ফ্যাসিবাদী শাসন ব্যবস্থা কায়েম হয়েছে, যার বিরুদ্ধে এক দশকেরও বেশি সময় ধরে এ দেশের মানুষ সংগ্রাম চালিয়ে যাচ্ছেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়া এই আন্দোলনের অগ্রভাগে থেকে নেতৃত্ব দিচ্ছেলেন বলে অবৈধ অনির্বাচিত শাসক গোষ্ঠী একটি সাজানো পাতানো মামলায় আজ্ঞাবহ আদালতের রায়ে তাকে কারাবন্দী করেছে। পরিত্যক্ত নির্জন কারাগারে বন্দী রেখে পয়জনিংয়ের মাধ্যমে দেশের সাবেক সফল প্রধানমন্ত্রীকে তিল তিল করে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হয়েছে। আর তাদের এই অপকর্ম ফাঁস হয়ে যাবে বলেই এই সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিতসার জন্য বিদেশে যেতে দিতে চায়না।
খুলনা বিএনপি নেতারা বিবৃতিতে বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন এবং তার যথাযথ চিকিতসা গ্রহণের ব্যবস্থা নিতে জোর দাবি জানান। বিবৃতিদাতারা হলেন মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা, জেলা আহবায়ক আমির এজাজ খান, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, মহানগর সিনিয়র যুগ্ম আহবায়ক তরিকুল ইসলাম জহির, জেলা সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু।

  • শেয়ার করুন