২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শুক্রবার,দুপুর ২:৩৮

নির্বাচন কমিশনের সংলাপে অংশগ্রহণ করবে না বিএনপি

প্রকাশিত: জুন ২০, ২০২২

  • শেয়ার করুন

 

নিজস্ব প্রতিনিধিঃ নির্বাচন কমিশন (ইসি) আয়োজিত সংলাপে অংশ নিচ্ছে না বিএনপি। সোমবার সন্ধ্যায় বিষয়টি মানবজমিনকে নিশ্চিত করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ইসির কোন কিছুর সঙ্গেই আমরা একমত না। তাই তাদের সংলাপে যোগ দেয়ার প্রশ্নই আসে না।

কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নতুন নির্বাচন কমিশন দায়িত্ব নেয়ার পর সাবেক নির্বাচন কমিশনার, সাংবাদিক, পর্যবেক্ষকসহ পেশাজীবীদের সঙ্গে ধারাবাহিক সংলাপ করে আসছে। ইতিমধ্যে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছে তারা। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) কারিগরি দিক যাচাইয়ে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর প্রতিনিধি ও কারিগরি টিমের সঙ্গে এ বৈঠক করছে ইসি।
ইসি সচিবালয় সূত্রে জানা গেছে, নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলের সঙ্গে তিন দিনে এ বৈঠক অনুষ্ঠিত হবে। প্রতিদিন ১৩টি দলের সঙ্গে বসবেন তারা। ১৯ জুন থেকে এ বৈঠক শুরু হয়। ওইদিন সংসদের বিরোধীদল জাতীয় পার্টিসহ ১০টি দল সংলাপে অংশ নেয়। তবে ইসি চিঠি দিলেও ওইদিন সংলাপে অংশ নেয়নি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম, বঙ্গবীর কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগ, ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ’র বাংলাদেশ জাতীয় পার্টি।

আগামীকালের সংলাপের জন্য বিএনপিসহ ১৩টি রাজনৈতিক দলকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন। সর্বশেষ ২৬ জুন আওয়ামী লীগসহ ১৩টি দলের সঙ্গে বৈঠক করবে ইসি।

  • শেয়ার করুন