৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শুক্রবার,বিকাল ৫:৫৫

কয়রায় বন বিভাগের অভিযানে ৪ নৌকা সহ চিংড়ি মাছ জব্দ

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২২

  • শেয়ার করুন

 

কয়রা প্রতিনিধিঃ সুন্দরবন খুলনা রেঞ্জের কাশিয়াবাদ স্টেশন ও তার অধিনস্থ টহল ফঁাড়ির স্টাফরা অভিযান চালিয়ে ৪ টি নৌকা জব্দ করেছে। এ সময় অবৈধ জাল, চিংড়ি মাছ, ভারতীয় নিষিদ্ধ কীটনাশক সহ কাঁকড়া ধরার সরঞ্জাম উদ্ধার
করা হয়। জানা যায় গতকাল বুধবার রাত ১ টার দিকে কাশিয়াবাদ স্টেশন কর্মকর্তা মোঃ আক্তারুজ্জামানের নেতৃত্বে আয়শা ভারানী এলাকা থেকে ১ টি নৌকা ও ২০ কেজি অবৈধ চিংড়ি মাছ, জাল সহ কীটনাশক জব্দ করে। একই দিন রাত ২ টার দিকে বজবজা টহল ফঁাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ তানজিলুর রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে মুড়ালী খাল এলাকা থেকে ২ টি নৌকা আটক করার পাশাপাশি অবৈধ ভেশাল জাল জব্দ করা হয়। অন্যদিকে খাশিটানা টহল ফঁাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে রাত সাড়ে ১২ দিকে অভিযান চালিয়ে ছেড়া নদী হতে ১ টি নৌকা আটক করে। এ সময় কাঁকড়া ধরার আটন সহ অন্যান্য সরঞ্জাম জব্দ করা হয়।

খুলনা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) এজেডএম হাছানুর রহমান বলেন, আটক নৌকা ও জালের ব্যাপারে বন আইনে ব্যবস্থা গ্রহন করা হয়েছে। সুন্দরবনের সম্পদ রক্ষায় খুলনা রেঞ্জের অধিনস্থ বিভিন্ন জায়গায় টহল কার্যক্রম অব্যাহত রয়েছে বলে তিনি জানা।

  • শেয়ার করুন