২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, শনিবার,রাত ১০:০৩

কয়রায় নৌকা বাইচ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২২

  • শেয়ার করুন

 

কয়রা প্রতিনিধি ঃ ঢেউয়ের কলতান, হেইয়োরে হেইয়ো আর সারিবদ্ধ বৈঠার ছলাত ছলাত শব্দে উত্তাল খুলনার কয়রার শান্ত কপোতাক্ষ নদীতে দর্শক শ্রোতার উপস্থিতিতে শেষ হল নৌকা বাইচ । আর দুথ পাড়ের অর্ধ লক্ষ দর্শকের করতালিতে উৎসব মুখর ছিল পরিবেশ। শীতের বিকেলের মিষ্টি রোদে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ উপভোগ করে দক্ষিণাঞ্চলের মানুষ। হরেক রঙের পোশাকে মাঝি মাল্লাদের সমবেত কন্ঠে হেইয়ো
হেইয়ো সারিগান। সবার উৎসুক দৃষ্টি আর মূর্হমূহ চিৎকার করতালি। নির্মল আনন্দের খোরাক এই নৌকা বাইচ প্রতিযোগিতার দৃশ্য মনোমুগ্ধকর। আবহমান বাংলার ঐতিহ্য ধরে রাখতে কয়রার কপোতাক্ষ নদীতে নৌকা বাইচ আয়োজন করে উপজেলা প্রশাসন। সার্বিক সহযোগিতায় ছিলেন উপজেলার ৭ ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।

সোমবার বিকাল ৪ টায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মমিনুর রহমানের সভাপতিত্বে নৌকা বাইচ প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন কয়রা-পাইকগাছার সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আকতারুজ্জামান বাবু। প্রধান অতিথি আলহাজ্ব
আকতারুজ্জামান বাবু বলেন, দেশের বিভিন্ন জেলা বা বিভাগে সুনাম অর্জন করে গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রেখেছে ঐতিহ্যবাহি নৌকা বাইচ। আর এই আমাদের প্রাচীন ঐতিহ্যকে টিকিয়ে রাখতেই আজকের আয়োজন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কয়রা উপজেলা চেয়ারম্যন আলহাজ্ব এস এম শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম মোহসিন রেজা, সহকারি কমিশনার (ভুমি) এম সাইফুল্লাহ, কয়রা থানা অফিসার ইনচার্জ এবিএম, এস দোহা (বিপিএম), কয়রা সদর ইউপি চেয়ারম্যান এসএম বাহারুল ইসলাম, মহেশ্বরীপুর ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ শিকারী, মহারাজপুর ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ, আমাদী ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান জুয়েল, উত্তর বেদকাশি চেয়ারম্যান নুরুল ইসলাম, দক্ষিণ বেদকাশি ভারপ্রাপ্ত চেয়ারম্যান আঃ সালাম খান প্রমুখ। এবারের প্রতিযোতিায় প্রথম পুরষ্কার গ্রহন করেন খুলনার সুন্দরবন সংলগ্ন কয়রা উপজেলার মহেশ্বরীপুরের সুন্দরবন টাইগার, দ্বিতীয় পুরুস্কার গ্রহন করেন গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া নৌকা ও তৃতীয় পুরুস্কার গ্রহন করেন কয়রার সোনার বাংলা।

  • শেয়ার করুন