২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রবিবার,দুপুর ১২:০৬

মামলায় ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের সহায়তায় আবারও হাত বাড়িয়ে দিলেন বকুল

প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২২

  • শেয়ার করুন

 

বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে খুলনায় আওয়ামী শাসকগোষ্ঠী ও পুলিশের হামলা মামলা এবং গ্রেফতারকৃত নেতাকর্মীদের ধারাবাহিক সহায়তা প্রদান অব্যাহত রেখেছেন কেন্দ্রীয় বিএনপি নেতা রকিবুল ইসলাম বকুল।

বিগত ১০ডিসেম্বর ২০২২ইং বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে সফল করাকে কেন্দ্র করে খুলনা মহানগরী ও জেলা বিএনপি এবং অঙ্গ সহযোগি সংগঠনের নেতাকর্মীদের উপর আওয়ামী শাসকগোষ্ঠী এবং পুলিশের স্মরণকালের ন্যাক্কারজনক হামলা-মামলা এবং গ্রেফতারকৃত প্রায় দেড় শতাধিক ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের পাশে ধারাবাহিক ভাবে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৩ আসনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী এবং খুলনা মহানগর বিএনপির আহবায়ক কমিটির সম্মানিত সদস্য আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল। উল্লেখ্য যে, বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে খুলনা মেট্রোপলিটন পুলিশ নগরীর পাচ থানায় অসংখ্য মিথ্যা, বানোয়াট মামলা দায়ের করে বিএনপি, খুলনা মহানগরী ও জেলার এবং অঙ্গ সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীদের গ্রেফতার করেছে এবং এখনো গ্রেফতার কার্যক্রম অব্যাহত রেখেছে। হামলা-মামলা এবং গ্রেফতারে পর্যুদস্ত এসব নেতাকর্মীদের সিংহভাগই দরিদ্র পরিবারের মানুষ।

 

খুলনা মহানগরী ও জেলা বিএনপির ক্ষতিগ্রস্ত এসব নেতাকর্মী এবং এসকল পরিবারের সদস্যদের এমন দুঃসময়ে তাদের পাশে দাড়িয়েছেন তরুণ উদীয়মান মানবিক বিএনপি নেতা আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল।

গ্রেফতারকৃত সকল নেতাদের জন্য জেলখানায় পিসিতে (প্রিজনারস ক্যান্টিন) এপর্যন্ত কয়েক দফায় তিনি নগদ অর্থ প্রেরণ করেছেন। সন্ত্রাসী আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের ন্যাক্কার জনক হামলায় আহত দলীয় নেতাকর্মীদের চিকিৎসার যাবতীয় দায়িত্ব তিনি গ্রহণ করেছেন। ইতিমধ্যেই খুলনা নগরীর পাচ থানায় পুলিশের দায়েরকৃত মিথ্যা মামলায় খুলনা মহানগরী ও জেলা বিএনপি এবং অঙ্গ সহযোগি সংগঠনের সকল নেতাকর্মীদের ঢাকা হাইকোর্ট থেকে অন্তর্বতীকালীন জামিনের জন্য পুরো আইনি ব্যবস্থা তিনি নিশ্চিত করেছেন। দলের যেসকল নেতাকর্মী আর্থিকভাবে বিপর্যস্ত এবং যারা শাসকগোষ্ঠী ও পুলিশি নির্যাতনের স্বীকার হয়েছেন তাদের পরিবারের সদস্যদের সার্বিক খোজখবর নেওয়া এবং তাদের বাড়িতে নগদ অর্থ ও নিত্যপ্রয়োজনীয় বাজার সামগ্রী তিনি পৌছে দিচ্ছেন।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার ২০ডিসেম্বর কারাবন্দী খুলনা মহানগরীর খালিশপুর থানার অন্তর্গত ১০নং ওয়ার্ড সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সুমন, ১৫নং ওয়ার্ড সেচ্ছাসেবক দলের সভাপতি ফারুক, দৌলতপুর থানার ৬নং ওয়ার্ড বিএনপির সাবেক সহ সভাপতি আনোয়ার হোসেন সহ অন্যান্য নেতাকর্মীদের বাসায় তিনি সকাল ১০টায় নগদ অর্থ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী হিসেবে চাল, ডাল, আটা, তেল, লবণ প্রভৃতি উপহার হিসেবে প্রেরণ করেছেন।

এসময় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, খুলনা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক স ম আব্দুর রহমান, শেখ সাদী, আহবায়ক কমিটির সদস্য মুরশিদ কামাল, শেখ ইমাম হোসেন, হাবিব বিশ্বাস, আনসার আলী, আড়ংঘাটা ইউনিয়ন বিএনপির আহবায়ক মতলুবুর রহমান মিতুল, ৬নং ওয়ার্ড বিএনপির যুগ্ম আহবায়ক বিল্লাল হোসেন, ১০নং ওয়ার্ড বিএনপি নেতা সরোয়ার হোসেন, ১৫নং ওয়ার্ড বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক কাজী একরাম মিন্টু, বাবুল মুন্সী, নগর যুবদলের সহ সভাপতি ইঞ্জিঃ শাহিনউদ্দীন, নগর সেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ইউসুফ মোল্লা, সাংগঠনিক সম্পাদক মুনতাসির আল মামুন, খালিশপুর থানা সেচ্ছাসেবক দলের আহবায়ক জাহিদুল ইসলাম বাচ্চু, সদস্য সচিব আলাউদ্দিন তালুকদার, বোরহানউদ্দীন সেতু, খালিশপুর থানা সেচ্ছাসেবক দলের আহবায়ক সদস্য তুহিনুল ইসলাম, এম এম আর জয়, দৌলতপুর থানা ছাত্রদলের আহবায়ক আল আমিন লিটন প্রমুখ।

  • শেয়ার করুন