২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার,রাত ১২:৫২

পাইকগাছায় নৌকা প্রতিক পোড়ানো ও পোস্টার ছেড়ার ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২১

  • শেয়ার করুন

 

পাইকগাছা প্রতিনিধিঃ খুলনার পাইকগাছায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নৌকা পোড়ানো ও চশমা প্রতীকের পোষ্টার ছেড়ার ঘটনায় ইউএনও ও নির্বাচন অফিসে পাল্টাপাল্টি অভিযোগ করা হয়েছে। ১০ সেপ্টেম্বর (শুক্রবার) রাত আনুমানিক ১১ টা ও সন্ধ্যা ৬ টার দিকে উপজেলার চাঁদখালি এলাকায় এ ঘটনা ঘটে বলে অভিযোগে বলা হয়েছে। যদিও একে অপরের বিরুদ্ধে আনিত অভিযোগ ইতোমধ্যে অস্বীকার করেছেন।

অভিযোগে জানা যায়, উপজেলার চাঁদখালী ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী মোঃ মুনছুর আলী গাজী ও স্বতন্ত্র চশমা প্রতীকের প্রার্থী শাহজাদা ইলিয়াস দু’জনেরই নির্বাচনী কার্যালয় রয়েছে ইউনিয়নের শাহপাড়ার ফুলতলায়।

নৌকার প্রার্থী মুনছুর আলী গাজী জানান, তার প্রতিপক্ষ শাহাজাদার কর্মীরা শুক্রবার রাত ১১ টায় মিছিল করে যাওয়ার সময় তার বাঁশের চটা ও কাপড়ে মুড়ানো নৌকা প্রতীকটা পুড়িয়ে দেয়। এসময় তারা তার কর্মীদের মারপিট, হুমকিসহ নানাবিধ ভয়ভীতি দেখায়। এব্যাপারে থানা, ইউএনও ও প্রিজায়টিং অফিসারের কাছে পৃথক পৃথক লিখিত অভিযোগ করা হয়েছে বলে তিনি জানান।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী শাহাজাদা ইলিয়াসের চশমা প্রতীকের অফিসের পোষ্টার ছেড়া ও তার কর্মীদের মারপিট করা হয়েছে বলেও থানাসহ বিভিন্ন দফতরে পৃথক অভিযোগ করা হয়েছে।

এ সময় স্বতন্ত্র প্রার্থী শাহাজাদা ইলয়াস আরও বলেন, ২০১৭ সালের নির্বাচনেও নৌকা প্রতীক পোড়ানোর ঘটনা ঘটেছিল। যাতে সাবেক ইউএনও মোহাম্মদ কবির উদ্দীনকেও লাঞ্ছিত করা হয়। এবারও তারা নিজেরাই এ ঘটনা ঘটিয়ে তার কর্মীদের দোষারোপ করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

এব্যাপারে পাইকগাছা থানার ওসি (তদন্ত) স্বপন রায় জানান, অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

ইউএনও এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বলেন, অভিযোগ পেয়েছি দু’পক্ষের কাছে বিষয়টি শুনেছেন। তবে অভিযোগগুলি আরও খতিয়ে দেখা হচ্ছে।

  • শেয়ার করুন