৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার,সকাল ৭:৩৮

বরিশাল হাতেম আলী কলেজের শিক্ষার্থীদের ফি মওকু‌ফের দাবি‌তে মহাসড়ক অব‌রোধ

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১

  • শেয়ার করুন

ব‌রিশা‌ল সরকারি সৈয়দ হা‌তেম আলী ক‌লে‌জের অনার্স দ্বিতীয় ব‌র্ষের শিক্ষার্থী‌দের সেশন চার্জসহ নানা ধর‌নের ফি মওকু‌ফের দাবি‌তে ঢাকা-ব‌রিশাল-কুয়াকাটা মহাসড়ক অব‌রোধ ক‌রে বি‌ক্ষোভ কর‌ছেন শিক্ষার্থীরা। দা‌বি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব‌্যাহত রাখার কথা জা‌নি‌য়ে‌ছেন তারা।

ফি মওকু‌ফের দাবি‌তে শিক্ষার্থীদের মহাসড়ক অব‌রোধ

এদিকে পু‌লিশ বল‌ছে, গু‌টি ক‌য়েক শিক্ষার্থীর একঘেয়ে‌মি‌তে দু‌র্ভোগে প‌ড়ে‌ছে সাধারণ মানুষ। দু‌র্ভোগ লাঘ‌বে ব‌্যবস্থা নেওয়ার কথা জা‌নি‌য়ে‌ছে পু‌লিশ।

ঢাকা ব‌রিশাল কুয়াকাটা মহাসড়‌কের ব‌রিশাল নগরীর চৌমাথা এলাকায় ‍বৃহস্পতিবার (১২ আগস্ট) বেলা ১১টার দি‌কে এই অব‌রোধ শুরু ক‌রে সরকা‌রি সৈয়দ হা‌তেম আলী ক‌লে‌জের শিক্ষার্থীরা। তারা জানায়, ক‌রোনাকা‌লে অভিভাবকের আয় ক‌মে‌ছে, কা‌রো অভিভাবকের আয় একেবারে বন্ধ হ‌য়ে‌ছে। এই অবস্থায় জাতীয় বিশ্ব‌বিদ‌্যালয় থে‌কে নির্ধা‌রিত ফি ছাড়াও বাড়‌তি কিছু ফি যোগ ক‌রে‌ছে ক‌লেজ কর্তৃপক্ষ।

ক‌রোনাকা‌লে যা প‌রি‌শোধ করা শিক্ষার্থী‌দের জন‌্য অসম্ভব হ‌য়ে দাঁড়ি‌য়ে‌ছে। এই অবস্থায় বিষয়‌টি তারা ক‌লেজ কর্তৃপক্ষকে জানানোর পর তারা কো‌নো ব‌্যবস্থা না নেওয়ায় বাধ‌্য হ‌য়ে আন্দোলনে নে‌মে‌ছেন। একই কার‌ণে সড়ক অব‌রোধ ক‌রে‌ছেন। বৃষ্টির ম‌ধ্যে এত ভোগা‌ন্তি‌তে প‌ড়ে‌ছেন এই মহাসড়‌কে চলাচলকা‌রী অসংখ‌্য মানুষ। দু‌র্ভো‌গে প‌ড়ে‌ছেন তারা। এ ঘটনায় দীর্ঘ যানজট সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে।

এ বিষয়ে ব‌রিশাল কোতোয়ালি ম‌ডেল থানার ওসি নুরুল ইসলাম জানান, শিক্ষার্থী‌দের যানজটের বিষয়‌টি মাথায় রে‌খে আন্দোলন নিয়মতা‌ন্ত্রিক উপা‌য়ে করার জন‌্য অনু‌রোধ করা হ‌য়ে‌ছে। কিন্তু তারা রাজপথ না ছাড়ায় জনগ‌ণের দু‌র্ভোগ বে‌ড়ে গে‌ছে‌। এই অবস্থায় তা‌দের সঙ্গে আলোচনা করা হ‌চ্ছে। শিক্ষার্থীরা রাজপথ না ছাড়‌লে ব‌্যবস্থা নেওয়ার কথা জা‌নি‌য়ে‌ছেন তি‌নি।
  • শেয়ার করুন