২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার,দুপুর ১২:২৫

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত উপকূলীয় জনপদ কয়রা

প্রকাশিত: জুলাই ২৮, ২০২১

  • শেয়ার করুন

কয়রা(খুলনা)প্রতিনিধিঃ  টানা ৩ দিনের বৃষ্টিপাতে অনেকটা বিপর্যস্ত হয়ে পড়েছে উপকূলীয় জনপদ কয়রার জনসাধারন। ভেসে গেছে মৎস্য ঘের ও ফসলের ক্ষেত। স্থবির হয়ে পড়েছে সকল কার্যক্রম। মানুষের মাঝে নেমে এসেছে দুর্ভোগ।

অবিরাম বৃষ্টিতে তলিয়ে গেছে অসংখ্য মৎস্য ঘের, নষ্ট হয়েছে ফসলের ক্ষেত। টানা বৃষ্টির ফলে উপজেলার বিভিন্ন অঞ্চল তলিয়ে গেছে, তৈরি হয়েছে জলাবদ্ধতা, ভেসেগেছে বীজ তলা, ফসলের ক্ষেত, মাঠ, পুকুর, রাস্তা ঘাট ও বাড়ির আঙ্গিনা। যার ফলে মৎস্য সেক্টরে ব্যাপক ক্ষতি হয়েছে।

প্রবল বৃষ্টির কারনে ক্ষতিগ্রস্ত বেঁড়িবাধ নিয়ে আতঙ্কে রয়েছে উপকুলীয় এলাকার সাধারণ মানুষ। সব চেয়ে দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া মানুষ। ঘরের বাহিরে যেতে না পারায় তাদের সংসারে চলছে অনেক কষ্টে। ব্যবসায়ীরা ক্রেতার জন্য বসে থাকলেও মিলছে না তেমন ক্রেতা। অলস সময় পার করছে ব্যবসায়ীরা।

টানা বৃষ্টির ফলে কয়রা সদরের মেইন সড়কে তৈরি হয়েছে জলাবদ্ধতা। সড়কে খানাখন্দ থাকায় চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ কারনে বাজারে আশা ক্রেতা ও বিক্রেতাদের দুর্ভোগ চরমে উঠেছে। বাজারের দোকানদাররা জানান ড্রেন তৈরির কাজ দীর্ঘদিন ফেলে রাখার কারণে রাস্তায় খানাখন্দ তৈরি হয়েছে, এজন্য বৃষ্টি হলেই পানি জমে চলাচলে সমস্য সৃষ্টি হয়। উপজেলা মৎস্য অফিসার (ভারপ্রাপ্ত) এস এম আলাউদ্দিন আহমেদ বলেন, কয়েকদিনের টানা বর্ষনে উপজেলায় অসংখ্য মৎস্য ঘের তলিয়ে গেছে। মৎস্য চাষিদের মাছ টিকিয়ে রাখতে বিভিন্ন পরামর্শ দেওয়া হচ্ছে।

  • শেয়ার করুন