২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার,রাত ১০:০৯

যত দ্রুত আওয়ামিলীগকে ক্ষমতা থেকে নামানো যাবে তত দ্রুত গণতন্ত্রের মা মুক্ত হবে- গয়েশ্বর চন্দ্র রায়

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২

  • শেয়ার করুন

 

বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, যত দ্রুত এই মাফিয়া লুটেরা আন্তর্জাতিক চোর শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতা থেকে নামানো যাবে তত দ্রুত গণতন্ত্রের মা সাবেক তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসা নিশ্চিত হবে। আর বেগম খালেদা জিয়া সুস্থ্য না হলে বাংলাদেশ সুস্থ্য হবেনা। এই লুটেরা সরকারের একমাত্র ভয় হলো বেগম খালেদা জিয়া ও আগামীর রাষ্ট্রনায়ক, তারুন্যের অহংকার তারেক রহমান। এজন্যে এই মধ্য রাতের অবৈধ সরকার সাবেক প্রধানমন্ত্রী বেগম জিয়াকে মুক্তি দিতে চায়না, মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে দেশনেত্রীকে কারারুদ্ধ করে রেখেছে। তিনি বর্তমানে মুমূর্ষু অবস্থায় প্রতিটি মুহুর্ত পার করছেন, তিনি যে রোগে আক্রান্ত তার চিকিৎসা বাংলাদেশে হবে না বলে চিকিৎসকরা জানিয়ে দিলেও আইনের দোহাই দিয়ে বিনা চিকিৎসায় তাকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে।

১৩ জানুয়ারি (বুধবার) খুলনার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ফুটবল মাঠে সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া মুক্তি ও সুচিকিৎসার জন্যে বিদেশে পাঠানোর দাবিতে খুলনা মহানগর ও জেলা বিএনপি আয়োজিত গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সমাবেশে সভাপতিত্ব করেন নব গঠিত খুলনা জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খান। জেলা বিএনপি’র সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, যুগ্ম আহবায়ক শেখ আবু হোসেন বাবু ও মহানগর বিএএনপি’র সদস্য সচিব শফিকুল আলম তুহিনের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসন এর উপদেষ্টা মন্ডলীর সদস্য মশিউর রহমান, প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির আহবায়ক আলহাজ্ব এ্যাডঃ শফিকুল আলম মনা।

বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক হুইপ এম মশিউর রহমান। তিনি বলেন, হবু চন্দ্র রাজার গবুচন্দ্র মন্ত্রী দিয়ে বাংলাদেশ চলতে পারেনা তাই অবিলম্বে একদফার আন্দোলনের মাধ্যমে এই নিশিরাতের জালিমকে ক্ষমতা থেকে নামিয়ে বেগম খালেদা জিয়া আর তারেক রহমানের নেতৃত্বে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে।

খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ ইসলাম অমিত বলেন, আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আর সুচিকিৎসার ব্যাপারে মিডনাইট সরকারের সিদ্ধান্তের উপর নির্ভর করছে তাদের ক্ষমতায় থাকা আর না থাকার বিষয়টি। তিনি সরকারকে হুশিয়ার করে দিয়ে বলেন, ২০৪১ সাল পর্যন্ত নয় যদি আগামী দুই বছরও ক্ষমতায় থাকার ইচ্ছা থাকে তাহলে অবিলম্বে আমাদের মাকে নিঃশর্ত মুক্তি দিয়ে তার উন্নত চিকিৎসার জন্যে বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, খুলনা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আজিজুর বারী হেলাল, আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল, যশোর জেলা বিএনপির সদস্য সচিব এ্যাডঃ সৈয়দ সাবেরুল ইসলাম সাবু, শাহারুজ্জামান মোর্তজা, আবুল হোসেন আজাদ, মুস্তাফিজুর রহমান, মামুনুল ইসলাম, তরিকুল ইসলাম জহির, খান জুলফিকার আলী জুলূ, খান রবিউল আলম রবি, বেগ তানভিরুল আলম, খায়রুল ইসলাম জনি, কওসার আলী চৌধুরি, মোল্যা মোশাররফ হোসেন মফিজ, রুবায়েত হাসান বাবু, মুর্শিদ কামাল, অসিত কুমার সাহা, হাফিজুর রহমান মনি, ফকরুল ইসলাম রবিন, ওমর ফারুক কাউসার, শফি মোহাম্মদ খান, শাকিল আহম্মেদ দিলু, তৈয়েবুর রহমান, মোল্যা কবির হোসেন, এস এম শামীম কবির, মাহাবুবুল হাসান পিয়ারু, সৈয়দা রেহেনা ঈসা, চৌধুরি শফিকুল ইসলাম হোসেন, জুলফিকার আলী, একরামুল হক হেলাল, ইবাদুল হক রুবায়েত, খান ইসমাইল হোসেন, এ্যাডঃ সেতারা বেগম, ইমতিয়াজ আহম্মেদ ইফতি, গোলাম মোস্তফা তুহিন, তাজিম বিশ্বাস, আব্দুল মান্নান মিস্ত্রি, সাজ্জাত আহসান গোরা, শাহাদাৎ হোসেন ডাবলু, ফারুক হোসেন, বদরুল আলম, এ্যাডঃ আব্দুস সাত্তার, ডাঃ আব্দুল মজিদ, আলী আজগর চুন্নু, শেখ ফরিদ আহম্মেদ, জাহিদ ইমতিয়াজ, হাফিজুর রহমান মুন্না, এনামুল হক, গাজী আব্দুল হালিম, মতিয়ার রহমান বাচ্চু, শেখ সরোয়ার হোসেন, শেখ হাফিজুর রহমান, শেখ শাহিনুর রহমান, হাবিবুর রহমান হবি, অরুন কুমার গোলদার, মশিউর রহমান লিটন, শেখ ফরহাদ হোসেন, আমিনুর রহমান প্রমুখ।

  • শেয়ার করুন