২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার,রাত ২:২২

কয়রায় পুনরায় ভোট গণনার দাবী সংরক্ষিত সদস্য প্রার্থীর

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১

  • শেয়ার করুন

কয়রা (খুলনা) প্রতিনিধিঃ খুলনার কয়রা উপজেলার মহারাজপুর ইউনিয়নের সংরক্ষিত সদস্য প্রার্থী রাশিদা খাতুন তার ওয়ার্ডের ভোট পুনরায় গণনার দাবী জানিয়েছেন।
তার অভিযোগ, ইউনিয়নের দেয়াড়া, অন্তাবুনিয়া ও মাদারবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট কারচুপির মাধ্যমে ফলাফল পরিবর্তন করা হয়েছে।

অভিযোগে জানা গেছে, গত ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ভোট গ্রহন শেষে গণনার সময় সুক্ষ কারচুপির মাধ্যমে ফলাফল পরিবর্তন করা হয়েছে। ফলাফলে তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী আমেনা খাতুনের বক প্রতীককে ৪ ভোটের ব্যবধানে বিজয়ী ঘোষনা করা হয়। তিন কেন্দ্রের ভোট গণনা শেষে বক প্রতীক পেয়েছে ২ হাজার ২৬৪ ভোট। অন্যদিকে রশিদা খাতুনের কলম প্রতীক পেয়েছে ২ হাজার ২৬০ ভোট। অভিযোগ উঠেছে, মাদারবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও অন্তাবুনিয়া কেন্দ্রের ভোট গণনা শেষ হওয়ার প্রায় ৩ ঘন্টা
অপেক্ষার পর দেয়াড়া কেন্দ্রের ফলাফল ঘোষনা করা হয়। ওই দুই কেন্দ্রের ফলাফল অনুযায়ি রাশিদা খাতুনের কলম প্রতীক আমেনা খাতুনের বক প্রতীকের চেয়ে ২৭০ ভোটের ব্যবধানে এগিয়ে থাকে। পরিকল্পিতভাবে ওই দুই কেন্দ্রের ফলাফলের অপেক্ষায় দেয়াড়া কেন্দ্রের ফলাফল ঘোষনায় কালক্ষেপন করা হয়েছে বলে অভিযোগ তার। পরবর্তিতে দেয়াড়া কেন্দ্রের ফলাফল পরিবর্তন
করে বক প্রতীককে ৪ ভোটের ব্যবধানে বিজয়ি ঘোষনা করা হয়েছে।

রাশিদা খাতুনের দাবী ওই কেন্দ্রের ভোট পুনরায় গণনা করা হলে তিনি নিশ্চিত বিজয়ি হবেন। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষেকে অবহিত করেছেন। কর্তৃপক্ষ তাকে নির্বাচনী ট্রাইব্যুনালে লিখিত অভিযোগ দাখিল করতে নির্দেশনা দিয়েছেন।

  • শেয়ার করুন