১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,বিকাল ৫:০৫

নির্বাচনে কারচুপির অভিযোগে কয়রা সদর ইউনিয়নে ৩নং ওয়ার্ডের সদস্য প্রার্থী বিল্লাল হোসেনের সংবাদ সম্মেলন

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২১

  • শেয়ার করুন

 

কয়রা প্রতি‌নি‌ধিঃ খুলনার কয়রা উপজেলার সদর ইউনিয়নে নির্বাচন চলাকালে ভয়-ভীতি দেখিয়ে এজেন্ট ও ভোটারদের কেন্দ্রে প্রবেশে বাঁধা দেয়া, এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া সহ ভোট কারচুপি অভিযোগে করেছেন ৫ নং কয়রার ৩ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী মোঃ বিল্লাল হোসেন।

আপেল প্রতিক নিয়ে প্রতিদ্ব‌ন্দ্বিতাকারী প্রার্থী বিল্লাল হোসেন বুধবার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টায় কয়রা উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব অভিযোগ তুলে ধরেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০ সেপ্টেম্বর নির্বাচনের দিন কয়রা সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের টিউবওয়েল প্রতিকের প্রার্থী আবুল কালাম শেখের কর্মী-সমর্থকরা হুমকি-ধামকি দিয়ে আমার এজেন্টদের কেন্দ্রে আসতে নিষেধ করে। তারা ভয়ভীতি উপেক্ষা করে কেন্দ্র আসলেও বিকাল ৪টায় তাদের বেরকরে দেওয়া হয়। এছাড়া তাদের নিকট থেকে একটা ফরমে স্বাক্ষর নিয়ে রাখে। অধিকাংশ পোলিং এজেন্টদের লিষ্ট অনুযায়ী ২২৩২ ভোট পোল হয় কিন্তু গননার পরে দেখাযায় ২৬৩২ ভোট পোল হয়েছে। অর্থাৎ ৪০০ ভোট কারসাজি করে টিউবওয়েল মার্কার প্রার্থীকে জিতিয়ে দেওয়া হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

তিনি আরও বলেন এসব অভিযোগ প্রশাসনকে জানানোর পরেও কোন প্রতিকার পাওয়া যায়নি তাই সাংবাদিকদের মাধ্যমে তুলে ধরছি।

এবিষয়ে কয়রা সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের টিউবওয়েল প্রতিকের প্রার্থী আবুল কালাম শেখের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন এসব অভিযোগ ভিত্তিহীন। আমার ওয়ার্ডে সম্পুর্ন নিরপেক্ষ, প্রভাবমুক্ত নির্বাচন হয়েছে।

  • শেয়ার করুন