১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার,রাত ৮:২৭

বর্তমান সরকার কৃষি ক্ষেত্রে আমুল পরিবর্তন ঘটিয়েছে- এমপি বাবু

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১

  • শেয়ার করুন

 

কয়রা প্রতিনিধিঃ কয়রা পাইকগাছার সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আকতারুজ্জামান বাবু বলেছেন, বর্তমান সরকার কৃষি ক্ষেত্রে আমুল পরিবর্তন ঘটিয়েছে। কৃষিবিদদের সামগ্রিক উন্নয়নে বঙ্গবন্ধুর আমল থেকে যে স্বপ্নযাত্রা শুরু হয়েছিল তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিবিদ ও কৃষকদের নজিরবিহীন মূল্যায়ন করে থাকেন। শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব সরকার।

এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে বর্তমান সরকার ভর্তূকি দিয়ে কৃষি উপকরণ, কীটনাশক এবং কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, কীটনাশক ও সার দেওয়ার মত মহতি উদ্যোগ গ্রহন করেছেন। যা এর আগের কোন সরকারই গ্রহন করেনি। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সহযোগিতা ও আপনাদের অক্লান্ত পরিশ্রমের কারনে বাংলাদেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ।

কৃষিবিদরা শুধু কৃষির উন্নয়নে ভুমিকা রাখলে হবে না, কৃষিবান্ধব সরকারের অভীষ্ট লক্ষ্যে পৌঁছানোর ক্ষেত্রে রাজনৈতিক সচেতন মানসিকতার বহিঃপ্রকাশ শক্তিশালীভাবে ঘটাতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকলে কৃষি ও কৃষিবিদ বান্ধব সরকার থাকবে। ১১ অক্টোবর (সোমবার) বিকাল ৪ টায় ৩নং কয়রায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট উদ্ধাবিত হাইব্রিড টমেটোর উপর মাঠ দিবসে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট খুলনার প্রধান বৈজ্ঞানিক কতর্মকর্তা ড. মোঃ হারুনর রশিদের সভাপতিত্বে ও বৈজ্ঞানিক সহকারি জাহিদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম মোহসিন রেজা, ভাইস চেয়ারম্যান এ্যাডঃ কমলেস কুমার সানা, সহকারি কমিশনার (ভুমি) এম সাইফুল্লাহ, কৃষিবিদ নুরুল ইসলাম ও কয়রা সদর ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান এসএম বাহারুল ইসলাম। এতে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক এসএম হারুন অর রশীদ, সংস্কৃতি সম্পাদক প্রভাষক শাহাবাজ আলী, দক্ষিণ বেদকাশি নবনির্বাচিত চেয়ারম্যান আছের আলী মোড়ল, আইসিডির সভাপতি আশিকুজ্জামান আশিক, ইউপি সদস্য লুৎফর রহমান, কোহিনুর, আলম, স্থানীয় কৃষক গোপাল সরদার প্রমুখ। মাঠ দিবস অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক সহ এলাকার কৃষকরা উপস্থিত ছিলেন।

  • শেয়ার করুন