৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার,রাত ১২:২৬

বাস্তভিটা জবর-দখলের প্রতিবাদে কয়রায় কলেজ শিক্ষকের সংবাদ সম্মেলন

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২১

  • শেয়ার করুন

 

কয়রা(খুলনা)প্রতিনিধিঃ কয়রায় বাস্তভিটা জবর-দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন কয়রা উপজেলার ৩নং কয়রা গ্রামের মোঃ মোছাদ্দেক হোসেনের পুত্র কপোতাক্ষ কলেজের ইংরেজী প্রভাষক মোঃ আবুল কালাম আজাদ।

৪ সেপ্টেম্বর বেলা ১১ টায় কয়রা উপজেলা প্রেসক্লাবে লিখিত সংবাদ সম্মেলনে তিনি জানান,কয়রা মৌজায় এস,এ, ১০০৪ নং খতিয়ানে ২০৪৮ দাগে ৮.২০ একর সম্পিত্তির মধ্য থেকে ১.৬৫ একর সম্পত্তি মুল মালিকের নিকট থেকে ক্রমাম্বয়িক দলিল বুনিয়াদে ক্রয় করে কর খাজনা পরিশোধ করে হাল জরিপে নিজেদের নামে রেকর্ড করে ঘরবাড়ি নির্মাণ করে পরিবার পরিজন নিয়ে দীর্ঘদিন যাবত বসবাস করে আসছি।

এমতাবস্থায় একই গ্রামের স্বত্ত্বস্বার্থহীন জনৈক আকবর ঢালী ও তার পুত্র আব্দুল্যাহ কিছু ভুয়া ভিত্তিহীন কাগজ পত্র তৈরী করে গত ২সেপ্টেম্বর ভোরে তাদের নেতৃত্বে ৪০/৫০ জন দুবৃত্তরা দলবদ্ধ হয়ে দা, লাঠি, হাতুড়ি সহ দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে আমার ছোট ভাইয়ের বসত ঘরে প্রবেশ করে তাকে মারপিট করে রক্তাত্ত জখম করে। এ সময় আমার ছোট ভায়ের স্ত্রী ঠেকাতে গেলে তাকেও মারপিট করে। মারপিট করার পর তারা আমার ছোট ভাইয়ের ঘরের মধ্যে থেকে ৪টি স্মাটফোন, ৩টি বাটন ফোন, ১টি এল,ই,ডি টেলিভিশন, ১টি বাইসাইকেলসহ নগত টাকা পয়সা এবং স্বর্ণ অলংকার লুট করে নিয়ে যায়।

বর্তমানে মারাত্মক আহত অবস্থায় আমার ছোট ভাই ও আমার পিতা খুলনা মেডেকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপারে কয়রা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে যার নং-২ তাং ২/৯/২০২১ ইং। ঐ মামলায় পুলিশ আকবার ঢালীকে আটক করেছে। বাকি আসামীরা পলাতক রয়েছে। এহেন অবস্থায় জান মালের নিরাপত্তার জন্য নিরুপায় হয়ে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে তাদের এ কার্যক্রম প্রতিহত করতে প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করছি।

  • শেয়ার করুন