২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,বিকাল ৪:২০

কয়রায় লাঠির আঘাতে ক্ষেতের সব তরমুজ নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২২

  • শেয়ার করুন

 

 

কয়রা প্রতিনিধিঃ কৃষ্ণপদ গোলদারের তিন বিঘা জমিতে চাষকৃত ২ লাখ ৭০ হাজার টাকায় বিক্রি করা ক্ষেতের সব তরমুজই নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল মঙ্গলবার ক্রেতার তরমুজ কর্তনের কথা ছিল। তবে তার আগেই সোমবার দিবাগত রাতে ক্ষেতের সব তরমুজ লাঠির খোঁচায় নষ্ট করে দেয়। তরমুজের সাথে এমন নিষ্ঠুর শত্র“তায় হতবাক এলাকাবাসীও। ঘটনাটি কয়রা উপজেলার আমাদী ইউনিয়নের উত্তর চান্নিরচক গ্রামের অভিমান্যু গোলদারের ছেলে কৃষ্ণপদ গোলদার (৬০) এর আবাদকৃত তরমুজ ক্ষেতে। ক্ষতিগ্রস্ত তরমুজ চাষি কৃষ্ণপদ হালদার সকালে খবর পেয়ে ক্ষেতে গিয়ে এমন দৃশ্য দেখে নিজেকে ধরে রাখতে পারেননি। সন্তান হারানোর ন্যায় শোকে ফসলী ক্ষেতেই হতবিহ্বল হয়ে পড়েন তিনি।
তরমুজ চাষি কৃষ্ণপদ হালদার জানান প্রতি বছরের মত এবারও এক একর জমিতে তরমুজ আবাদ করেছিল। কঠোর পরিশ্রম ও চেষ্টায় এ বছর বাম্পার ফলনও হয়েছিল। তবে সোমবার রাতে কে বা কারা শত্র“তা করে তার ক্ষেতের সব তরমুজ নষ্ট করে দিয়েছে। গত বছর একই ক্ষেতের তরমুজ বিক্রি করেছিলেন সাড়ে ৩ লক্ষ টাকায়। এবার এই ক্ষেত বিক্রি করেছেন ২ লক্ষ ৭০ হাজার টাকায়। মঙ্গলবার ব্যাপারীর তরমুজ কর্তনের কথা ছিল, তবে টাকা হাতে পাওয়ার আগেই সব শেষ হয়ে গেছে।

সব তরমুজ নষ্ট করায় তা বিক্রি করতে না পেরে এবং কখনো কারো ক্ষতি করেননি অথচ তার এত বড় ক্ষতি করে কার লাভ হলো এমন হৃদয়গ্রাহী বিলাপ করতে করতে কান্নায় ভেঙে পড়েন এবং ক্ষেতের উপর তরমুজ নিয়ে শুয়ে গড়াগড়ি করছিলেন তিনি। সকালে খবর পেয়ে প্রত্যক্ষদর্শীরা এমন ক্ষতি দেখে চরম ক্ষোভ অসন্তুষ্টি প্রকাশ ও তীব্র নিন্দা করেন। স্থানীয় আমাদী ইউনিয়নের ৫নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ ইসমাইল হোসেন বাবলু জানান, ঘটনাটি শুনেছি। সর্বশেষ এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

  • শেয়ার করুন