২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,সকাল ১১:৪৩

নিষিদ্ধ সুন্দরী কাঠসহ ৩ টলার আটক

প্রকাশিত: জুলাই ২০, ২০২১

  • শেয়ার করুন

 

সুন্দরবন থেকে পাচারের সময় বিপুল পরিমাণ সুন্দরী কাঠসহ ৩টি ট্রলার জব্দ করেছে বন বিভাগ। এ সময় ব্রজেন মন্ডল নামে এক ব্যক্তিকে আটকের পর তাকে ছেড়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তিনি পুলিশের সোর্স হিসেবে পরিচিত।

মঙ্গলবার ভোরে সুন্দরবনের খুলনা রেঞ্জের খাসিটানা এলাকা থেকে কাঠ বোঝাই ট্রলারসহ তাকে আটক করা হয়।

সুন্দরবনের খুলনা রেঞ্জের সহকারী বন সংরক্ষক আবু সালেহ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ব্রজেন সুন্দরবনকেন্দ্রিক বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। মঙ্গলবার ভোরে খাসিটানা খালের মুখে তিনটি ট্রলার জব্দ করা হয়। এর একটি ট্রলারে ব্রজেন এবং কয়েকজন পুলিশ সদস্য ছিলেন। অন্য ট্রলার দুটিতে কাঠ পাওয়া গেছে। ট্রলারে অবস্থানরত পুলিশ দাবি করেছেন, তারাও গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবনে অভিযানে গিয়েছিলেন। তবে এ সম্পর্কিত তথ্য বনবিভাগের কাছে ছিল না বলেও জানিয়েছেন তিনি।

সুন্দরবনের খাসিটানা বন টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, আমরা গোপনে খবর পাই তিনটি ট্রলারে করে কাঠ পাচারের চেষ্টা চলছে। পরে বিভিন্ন স্থানে টহলের সময় তিনটি ট্রলার জব্দ করা হয়েছে। এর একটিতে পুলিশ ছিল।

কয়রা থানার ওসি রবিউল হোসেন বলেন, সুন্দরবনে নিয়মিত অভিযানের অংশ হিসেবে পুলিশ বনের অভ্যন্তরে পরিত্যক্ত অবস্থায় কাঠগুলো উদ্ধার করে। পরে তা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। ব্রজেন মন্ডল পুলিশের ট্রলারচালক হিসেবে গিয়েছিলেন বলেও জানান তিনি।

পশ্চিম সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা ড. আবু নাসের মহসীন হোসেন বলেন, বনবিভাগের নিয়মিত টহলের সময় তিনটি ট্রলার জব্দ করা হয়। পরে জানা যায় পুলিশ কাঠ উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তরের জন্য নিয়ে আসছিলেন। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। তবে ট্রলারগুলোতে কি পরিমাণ কাঠ ছিল তা নিশ্চিত করে বলতে পারেননি তিনি।

  • শেয়ার করুন